অভয়া ও সিটিও ফোরাম বাংলাদেশের উদ্যোগে ‘পাওয়ার ইউর বিজনেস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ডিজিটাল ট্রান্সফরমেশন স্ট্রেটিজিকে একধাপ এগিয়ে নিতে অভয়া ও সিটিও ফোরাম বাংলাদেশের যৌথ উদ্দ্যোগে হোটেল ওয়েষ্টিনে ৩০ মে সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ‘পাওয়ার ইউর বিজনেস’ শীর্ষক সেমিনার।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় সাংবাদিকদের অবহিত করার জন্য সিটিও ফোরামের সভাপক্ষে সেমিনার শুরুর আগে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলেনে সিটিও ফোরামের সভাপতি  তপন কান্তি সরকার এই পর্যন্ত সিটিও ফোরামের কার্যক্রম ও বিশেষ বিশেষ অর্জনগুলো সম্পর্কে আলোকপাত করেন। তিনি বলেন, সিটিও ফোরাম শুরু থেকে এই পর্যন্ত অনেকগুলো সেমিনারের আয়োজন করেছে। যেখানে দেশী প্রযুক্তিবিদদের সঙ্গে আন্তর্জাতিক প্রযুক্তি বিষেষজ্ঞদের নতুন নতুন টেকনোলজির বিষয়ে তথ্য ও জ্ঞান বিনিময়ের নতুন সুযোগ সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় ‘পাওয়ার ইউর বিজনেস’ নামক সেমিনারের আয়োজন করা হয়।

একটি প্রতিষ্ঠান সত্যিকার অর্থে একটি সমন্বিত ডিজিটাল এন্টারপ্রাইজে রূপান্তরিত হওয়ার জন্য যাতে অবহিতিমূলক সিদ্ধান্ত নিতে পারে তার জন্যই এই আয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত অভয়ার ভারত ও সার্ক এর এমডি ভিষাল আগারওয়াল বলেন, এই সেমিনারে অভয়ার নতুন নতুন স্মার্ট অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট সম্পর্কে অবহিত করা হবে, যার সাহায্যে স্মার্ট ডিজিটাল ওয়ার্ল্ডে রুপান্তরের পথ সফল ও সুগম হবে। কেননা প্রত্যেকটি প্রতিষ্ঠানের প্রধানের করপোরেট স্ট্যাটিজির মূলে এখন ডিজিটাল ট্রান্সফরমেশন।

ভিষাল আগারওয়াল ইন্ডাষ্ট্রি অ্যানালিস্ট ফার্ম আইডিসির এক তথ্যসূত্র তুলে ধরে বলেন, ৩য়-প্ল্যাটফরমের প্রযুক্তি যেমন বিগ ডাটা, অ্যানালাইটিক্স, মোবিলিটি এবং ক্লাউড-খাতে আগামী ২ বছরের মধ্যে আইটি বাজেটের অর্ধেক অর্থ খরচ হবে। ‘অভয়া সিটিও ফোরাম ২০১৬’ অনুষ্ঠানে উপস্থিত সকলে অভয়া সলিউশ্যন ও সার্ভিসেস সম্পর্কে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

তিনি সিটিও ফোরাম বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা বাংলাদেশের নেতৃত্ব প্রদানকারী সিটিওদের এই সংগঠনের সঙ্গে যৌথভাবে আরো প্রোগ্রামের আয়োজন করতে ইচ্ছুক।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিটিও ফোরাম বাংলাদেশের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল বারী, কোষাধ্যক্ষ মো. মইনুল ইসলাম ও অভয়ার নীতিন কৈশল, জনসন ভারকে এবং কল্পজিৎ পাল সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, ওয়েষ্টিন হোটেলে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অভয়া ইন্ডিয়ার এস.ই. ম্যানেজার ক্ষিতিজ মিশ্র ও ডিরেক্টর-কনটাক্ট সেন্টার সেইল জনসন ভারকে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.