অভিভাবকদের জন্য ‘রেসপন্সিভ প্যারেন্টিং’ ওয়ার্কশপ

সারা বিশ্বের প্রায় ৭০ ভাগ শিশু-তরুণ কোনো না কোনো মানসিক রোগে আক্রান্ত। এই হার দিনে দিনে বাড়ছে, বাংলাদেশেও শিশু-কিশোরদের মধ্যে হতাশা-নৈরাশ হওয়ার প্রবণতা গেল এক দশক ধরে সবচেয়ে বেশি। এই হতাশার সামাজিক প্রভাব পড়ছে আমাদের সমাজ ও সংস্কৃতির উপরে।

৬ থেকে ১৯ বছর বয়সী শিশু-কিশোর-তরুণ শিক্ষার্থীদের নিয়ে হতাশ-দুশ্চিন্তাগ্রস্থ পরিবারের সদস্যদের জন্য রেসপন্সিভ প্যারেন্টিং বিষয়ে ২০ আগস্ট শনিবার একটি ওয়ার্কশপ আয়োজন করেছে সাইকোলজিক্যাল সাপোর্ট প্রতিষ্ঠান মনের বন্ধু। ঢাকার মোহাম্মদপুরের ডিনেট কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই ওয়ার্কশপ।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের মনোবিদ ডা. হেলাল উদ্দিন আহমেদের পরিচালনায় শিক্ষার্থীদের অমনোযোগিতা, মানসিক হতাশা-বিষাদ, মাদক, জঙ্গিবাদ থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনাসহ বিভিন্ন পারিবারিক ইস্যু ওয়ার্কশপে আলোচনা করা হবে। স্মার্টফোন-ল্যাপটপ-গেমস-সামাজিক যোগাযোগে আসক্ত শিশু-তরুণসহ পেশাজীবী বাবা-মা ও অভিভাবকদের সঙ্গে সন্তানের দুরত্বসংক্রান্ত সমস্যা ও মানসিক হতাশায় ভুগছে এমন পরিবারের সদস্যরা এই ওয়ার্কশপে অংশ নিতে পারবেন।

রেজিস্ট্রেশন ফি ৫০০০ টাকা। নিবন্ধনের শেষ তারিখ ১৮ আগস্ট। বিস্তারিত http://monerbondhu.com/parenting ও মুঠোফোনে ০১৭৮১৪৪৭৭৪২।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.