অপো এ৯ ২০২০-এর দাম মাত্র ২৪,৯৯০ টাকা !

সম্প্রতি দেশের বাজারে বিক্রি শুরু হয়েছে অপোর নতুন স্মার্টফোন এ৯ ২০২০। বড় ডিসপ্লে সমৃদ্ধ স্মার্টফোনটিতে থাকছে নজরকাড়া ডিজাইন, কোয়াড ক্যামেরা এবং বিগ ব্যাটারি। অপো এ৯ ২০২০-এর দাম ২৪,৯৯০ টাকা যা ২৫ হাজারের নিচে সেরা স্মার্টফোন হিসেবে এরই মধ্যে সবার মাঝে বেশ সাড়া ফেলেছে।

বর্তমানে স্মার্টফোন বাজারে সাশ্রয়ী মূল্যে এটিই সেরা স্মার্টফোন। কিন্তু কেন?

৮ গিগাবাইট র‍্যাম ও স্ন্যাপড্রাগন ৬৬৫ মোবাইল প্ল্যাটফর্ম

গেমিং এবং মাল্টিটাস্কিংয়ের জন্য অপো এ৯ ২০২০ স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬৫ মোবাইল প্রসেসর। এর সাথে থাকছে ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট বিল্ট-ইন স্টোরেজ ক্যাপাসিটি। আর শক্তিশালী কনফিগারেশনের কারণে হাইএন্ড গেমিং এবং মাল্টিটাস্কিংয়ের জন্য স্মার্টফোনটি অনন্য।

৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ

অপো এ৯ ২০২০ স্মার্টফোনটির একটি বড় ফিচার হলো এর কোয়াড ক্যামেরা সেটআপ। এর ক্যামেরা সিস্টেমের মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর যার অ্যাপার্চার এফ/১.৮। এর সাথে আছে ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স যার ফিল্ড অব ভিউ ১১৯ ডিগ্রী। এর সাথে আছে ২ মেগাপিক্সেল পোর্টেট লেন্স এবং ২ মেগাপিক্সেল মনো লেন্স। স্মার্টফোনটি দিয়ে ৪কে রেজ্যুলেশনে ভিডিও ধারন করা যাবে।

৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি

এর আরও একটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। একবার চার্জ দিলে সাধারণ ব্যবহারে অনায়াসেই একদিন পার করে দেওয়া যাবে। দীর্ঘ সময় ধরে গেম খেলা কিংবা ম্যুভি দেখার জন্য এই ফোনটি হতে পারে প্রথম পছন্দ। ফুল চার্জে এতে একটানা ১১ ঘণ্টা পর্যন্ত হাইডেফিনেশন ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা।

৬.৫ ইঞ্চি ডিসপ্লে

অপো এ৯ ২০২০ স্মার্টফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এর ডিসপ্লেতে আছে ন্যানো ওয়াটারড্রপ নচ যা নিশ্চিত করেছে ৮৯% স্ক্রিন টু বডি রেশিও। স্ক্র্যাচ থেকে ডিসপ্লেকে সুরক্ষিত রাখতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস।  এছাড়া ব্যবহারকারীর চোখের সুরক্ষায় ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ব্লু শিড ফিল্টার।

১৬ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা

স্মার্টফোনটিতে অপো ব্যবহার করেছে হাই-রেজ্যুলেশনের ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা যাতে আছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন বিউটিফিকেশন মোড। ব্যবহারকারীর বয়স শনাক্ত করার জন্য এতে থাকা সফটওয়্যারে রয়েছে বিভিন্ন অ্যালগরিদম।

এতো অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ স্মার্টফোনটি পাওয়া যাবে ২৫ হাজারে মধ্যেই। দুটি কালার ভ্যারিয়েন্টে এটি বাজারে আনা হয়েছে- মেরিন গ্রিন এবং স্পেস পার্পল। দেশজুড়ে সকল অপো শপ, শপিং মল এবং ই-কমার্স প্ল্যাটফর্মে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।

-সিনিউজভয়েস/ডেক্স/১০অক্টো./১৯

Please Share This Post.