অপো’র স্মার্টফোনে যুক্ত হচ্ছে ডলবি’র প্রযুক্তি

বিশ্বের অন্যতম শীর্ষ অডিও, ইমেজিং ও ভয়েস টেকনোলজিস এক্সপার্ট ও ডেভেলপার প্রতিষ্ঠান ডলবি ল্যাবরেটরিজ, তরুণদের শীর্ষ পছন্দের স্মার্টফোন অপো’র সঙ্গে গ্লোবাল স্ট্র্যাটেজিক ইন্টেলেকচুয়্যাল প্রোপার্টি পার্টনারশিপ-এর ঘোষণা দিয়েছে। এই পার্টনারশিপের মাধ্যমে অপো ডলবি’র হাই-এফিসিয়েন্সি অ্যাডভান্সড অডিও কোডিং (এইচই এএসি), জেপিইজি-এইচডিআর ও অন্যান্য অডিও, ভিডিও টেকনোলজি বিষয়ে সহযোগিতা করবে।

হাই-এফিসিয়েন্সি অ্যাডভান্সড অডিও কোডিং (এইচই এএসি) হলো ডলবি ল্যাবরেটরিজ অনুমোদিত আন্তর্জাতিক মানের অডিও এনকোডিং, যা সারাবিশ্বের শতাধিক প্রতিষ্ঠানে ব্যবহার করা হয়। জেপিইজি-এইচডিআর হলো স্ট্যাটিক ইমেজ এনকোডিং স্ট্যান্ডার্ডের একটি অংশ, যার মাধ্যমে ব্যবহারকারী পোস্ট প্রসেসিং চলাকালীন ৮ বিটেরও বেশি তথ্য সংরক্ষণ করতে পারেন।

ডলবি ল্যাবরেটরিজ-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল কাউন্সেল অ্যান্ড কর্পোরেট সেক্রেটারি অ্যান্ডি শেরম্যান বলেন, ‘বিশ্বের অন্যতম শীর্ষ কনজ্যুমার ইলেক্ট্রনিক্স অপো তাদের উদ্ভাবনী প্রযুক্তির স্মার্টফোনের জন্য বেশ সমাদৃত। আমরা আমাদের গ্লোবাল পার্টনারশিপে অপোকে স্বাগত জানাতে পেরে অত্যন্ত আনন্দিত।’

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘অপো সবসময় গ্রাহকদের জন্য স্মার্টফোন ব্যবহারে সেরা অভিজ্ঞতা নিয়ে আসার চেষ্টা করে। ডলবির সঙ্গে সহযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে অপো’র আসন্ন হ্যান্ডসেটগুলোর অডিও-ভিজ্যুয়্যাল অভিজ্ঞতার মান আরো উন্নত হবে।’

এ বছর অপো স্মার্টফোনের ১০ বছর পূর্ণ হতে চলেছে। ২০১৮ সালের শুরুতে অপো আনুষ্ঠানিকভাবে জাপানের বাজারে প্রবেশ করেছে এবং তরুণদের জন্য সম্মিলিত উন্নত প্রযুক্তি ও ডিজাইনের পণ্য সরবরাহের লক্ষ্যে খুব শিগগির ইউরোপের বাজারে প্রবেশ করতে যাচ্ছে।

 

– ‍সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.