অপেরা মিনি ব্রাউজারে দারুন সুবিধায় এখানেই ডটকম

দেশের শীর্ষস্থানীয় অনলাইন ক্লাসিফাইড সাইট এখানেই ডটকম মোবাইলে দ্রুত গতিতে ব্রাউজ করা ও উন্নত সেবা দেয়ার লক্ষ্য নিয়ে বিশ্বখ্যাত মোবাইল ব্রাউজার অপেরা মিনি’র সঙ্গে আবারো এক হয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। আরো বেশি কার্যকর এবং সক্ষমতার সঙ্গে অনলাইন ক্লাসিফাইড ব্যবহারের উদ্দেশ্যে দেশের বহুল ব্যবহৃত অনলাইন ক্লাসিফাইড সাইট এখানেই ডটকম বিশ্বসেরা মোবাইল ব্রাউজার অপেরার সঙ্গে ধারাবাহিকভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

আগের চেয়ে অনেক কম সময়ে এবং সহজে এখানেই ডটকমের নতুন মোবাইল ইন্টারফেসে বিজ্ঞাপন পোস্ট করার সুবিধা যুক্ত করা হয়েছে। নতুন কিছু ফিচার হিসেবে যুক্ত হয়েছে ক্রেতা ও বিক্রেতার মাঝে চ্যাটিং, অ্যাকাউন্ট যাচাইকরণ এবং সহজে কোনো কিছু খোঁজার অপশন। এখন কয়েকটি ধাপ পার করে খুব সহজে যে কেউ এখানেই ডটকমে অ্যাকাউন্ট নিবন্ধন করতে পারবেন। এছাড়া কীওয়ার্ড টাইপ করে এখানেই ডটকমের সার্চ বক্সে পণ্য খোঁজা যাবে। ব্যবহারকারীদের টাইপ করা কীওয়ার্ড থেকে প্রতিনিয়ত নিজেদের সার্চ ইঞ্জিন হালনাগাদ করতে থাকবে এখানেই ডটকম।

এ প্রসঙ্গে এখানেই ডটকমের সিইও শৈলেন্দ্র নাথান বলেন, ‘দেশের শীর্ষস্থানীয় অনলাইন ক্লাসিফাইড প্ল্যাটফর্ম হিসেবে এখানেই ডটকম সবসময় চেষ্টা করে নতুন মোড় খুঁজে বের করে ব্যবহারকারীদের নতুন ফিচার, নতুন অভিজ্ঞতার সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার। অনলাইন ক্লাসিফাইড প্ল্যাটফর্মে বেচাকেনায় সেরা অভিজ্ঞতা অর্জন নিশ্চিত করতে এখানেই ডটকমের মোবাইল ইন্টারফেসে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা করার পাশাপাশি সাইটকে আরো কার্যকর ও সক্ষম করা হয়েছে যা আগে ছিল না। অপেরার সঙ্গে আমাদের অংশীদারিত্ব ব্যবহারকারীদের অনলাইন ক্লাসিফাইড সাইট ব্যবহারের ক্ষেত্রে সেরা অভিজ্ঞতার সঙ্গে পরিচয় করিয়ে দেয়া।’

দ্রুত ব্রাউজ করা ও সহজে ব্যবহারের উদ্দেশ্যে অপেরা মিনি ব্রাউজারের হোম পেজে এখানেই ডটকমের জন্য আলাদা করে ট্যাব রাখা হয়েছে। ফলে ব্যবহারকারীরা সহজে এবং স্বাচ্ছন্দে নিজেদের স্মার্টফোনে এখানেই ডটকমের সাইটটি বুকমার্ক করে নিতে পারবেন। এখানেই ডটকম ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট কিংবা ম্যাসেজ পেজ মোবাইলের ডেস্কটপে যুক্ত করতে পারবেন। ফলে অপেরা মিনি ব্রাউজারের মাধ্যমে যেকোনো সময়ে যুক্ত করা ট্যাব ট্যাপ করে ব্রাউজ করা যাবে এখানেই ডটকম।

অপেরা’র দক্ষিণ এশিয়া ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ভাইস প্রেসিডেন্ট সুনিল কমথ বলেন, ‘বাংলাদেশের ইন্টারনেটের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে এবং ব্যবহারকারীরা মোবাইল ডিভাইসে অনলাইনে আসছে। স্মার্টফোন দিয়েই বিপুল সংখ্যক ব্যবহারকারী অনলাইনে বিভিন্ন ধরনের কাজ করে থাকে। সামাজিক যোগাযোগের সাইট ব্যবহারের পাশাপাশি ই-কমার্সের ব্যবহার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।’

তিনি আরো বলেন, ‘এখানেই ডটকমের সঙ্গে মিলে কাজ করতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশে এখানেই ডটকমে নিবন্ধিত ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গেও আমাদের একটি সেতু বন্ধন তৈরি হয়েছে এই অংশীদারিত্বের মধ্য দিয়ে। অপেরা মিনি ব্রাউজার দিয়ে এখানেই ডট কমসাইট ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীরা সেরা অভিজ্ঞতাটাই পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।’

পণ্য বিক্রেতা এবং ক্রেতা এখন এখানেই ডটকমের সাইটে পরস্পরের সঙ্গে চ্যাটিং-এর মাধ্যমে কথা বলতে পারবেন। পণ্য কেনা এবং বেচার আগে নিজেরা প্রয়োজনীয় কথাবার্তা বলে নিতে পারবেন। ক্রেতা চাইলে কোনো পণ্য ক্রয় করার আগে নির্দিষ্ট বিক্রেতা সম্পর্কে যাচাই করতে পারবেন এখানেই ডট কমে অনুসন্ধাণের মাধ্যমে। এছাড়া প্রাথমিক কথাবার্তায় বিক্রেতার বিস্তারিত তথ্য গোপণ রাখার ফিচার যুক্ত করা হয়েছে।

এছাড়া বিশ্বাসযোগ্যতা জোরদার করতে এখানেই ডটকমে অ্যাকাউন্ট খোলা বা নিবন্ধনের সময় ব্যবহারকারীর পরিচয় নিশ্চিত করা হয়। ফলে এখানেই ডট কম বিশ্বস্ত ক্রেতা-বিক্রেতাদের এক মিলনমেলায় পরিণত হচ্ছে। কেনো পণ্যের বিজ্ঞাপণ পোস্ট করার পর তা মোডারেটর বা নিয়ন্ত্রকদের দ্বারা যাচাই-বাছাইয়ে পর সবার জন্য উন্মুক্ত করা হয় যা এখানেই ডট কমের সাইটে উন্নত এবং নির্ভরযোগ্য বিজ্ঞাপণ নিশ্চিত করে।

উল্লেখ্য, মোবাইলে ইন্টারনেট ব্রাউজের ক্ষেত্রে সারাবিশ্বে অপেরা মিনি বেশ জনপ্রিয়। যে কোনো ওয়েবসাইটের মূল পেজের সাইজ ১০ শতাংশ কমিয়ে এনে ব্যবহারকারীদের দ্রুত গতিতে ব্রাউজ করার পাশাপাশি সর্বোচ্চ ৯০ শতাংশ কম ডাটা খরচ করার অভিজ্ঞতা দিয়ে থাকে অপেরা মিনি। বাংলাসহ মোট ৯০টি ভাষায় ব্যবহার করা যায় অপেরা মিনি। স্মার্টফোনে ইন্টারনেটে গতি কম থাকলেও অপেরা মিনি ব্রাউজারে সন্তোষজনক গতিতে ব্রাউজ করা যায় আর তাই বাংলাদেশে এর ব্যবহারকারীর সংখ্যা অনেক। উল্লেখ্য, সবরকম মোবাইলে ব্যবহার করা যায় অপেরা মিনি ব্রাউজার। অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর ছাড়াও m.opera.com থেকেও অপেরা মিনি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.