অনলাইন ট্রাভেল বুকিং সেবা ভ্রমণ ডটকম ডটবিডি যাত্রা শুরু

ঢাকাঃ ভ্রমণপিপাসু ও পর্যটকদের জন্য অনলাইনে ভ্রমণের সবকিছু নিয়ে যাত্রা শুরু করছে ভ্রমণ ডট কম ডট বিডি (www.vromon.com.bd)। ভ্রমণ লিমিটেডের এ উদ্যোগের সহায়তায় বাংলাদেশ এবং বিদেশের যে কোন স্থানে ভ্রমণের জন্য হোটেল বুকিং করা, টিকিট কাটা, ট্যুর প্যাকেজ নির্বাচন সবকিছুই অনলাইনে ঘরে বসেই করা যাবে। ভ্রমণের আগেই এ সংক্রান্ত সব কাজ সহজে করার সুবিধা দিতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

১২ ডিসেম্বর হোটেল ওয়াশিংটন ওয়েবসাইটটির উদ্বোধন ঘোষনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) পরিচালক মোঃ শাহাদাত ফিরোজ সিকদার এবং ভ্রমণ সাহিত্যের খ্যাতিমান লেখক শাকুর মজিদ।

অনুষ্ঠানে ভ্রমণ ডটকম ডটবিডির সহ–প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জুবায়ের বিন আমিন বলেন, বাংলাদেশের মানুষ বেড়াতে অনেক ভালবাসে। কিন্তু ভ্রমণ করতে তাদের নানা ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। অনলাইন ট্রাভেল বুকিং সার্ভিস ভ্রমণ ডট কম ডট বিডি এর মাধ্যমে এ দেশের পর্যটকদের দেশে ও দেশের বাইরে স্বাচ্ছন্দ্য ও আনন্দময় ভ্রমণ অভিজ্ঞতা দেওয়াই আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানে জানানো হয়, শুধু নির্দিষ্ট বুকিং বা টিকিট কাটার মধ্যেই সীমাবদ্ধ নয় ভ্রমণ ডট কম ডট বিডি। ভ্রমণে গেলে কোথায় ঘুরবেন, কোথায় খাবেন এ সম্পর্কিত তথ্যও ওয়েবসাইটে রয়েছে। এ সেবা নিয়ে যারা ভ্রমণে যাবেন তাদের সেরা রিভিউ এবং ভ্রমণের অভিজ্ঞতাও থাকবে ওয়েবসাইটটিতে। ভ্রমণ ডট কম ডট বিডির সহ–প্রতিষ্ঠাতা ও পরিচালক মামুন জামান বলেন ,দেশের মধ্যে কক্সবাজার, চট্টগ্রাম, সেন্টমার্টিন, কুয়াকাটা, সিলেট, সুন্দরবন, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, গাজীপুর, ঢাকাসহ বাংলাদেশের জনপ্রিয় যে কোন স্থানে যেতে চাইলে সব ধরনের সহায়তা পাওয়া যাবে।

 উদ্যোক্তারা জানান, ২০১৬ সালকে সরকার পর্যটন বর্ষ ঘোষণা করেছে এবং এ অনুযায়ী আগামী বছর ১ মিলিয়ন বিদেশী পর্যটক আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যকে প্রচার-প্রসারের মাধ্যমে বিশ্বের ভ্রমন পিয়াসী পর্যটকদের আকৃষ্ট করতে আমরাও বাংলাদেশ সরকারের সাথে একত্রে কাজ করবে ভ্রমণ ডট কম ডট বিডি। ২০১৬ সালের মধ্যে হোটেল সংখ্যা ১৫০০ তে উন্নীত করার পাশাপাশি এর সাথে টিকেটিং সুবিধা, মোবাইল অ্যাপ, ভ্রমণ কমিউনিটি, বাংলা ভাষায় ওয়েবসাইট এবং আন্তর্জাতিকমানের গ্রাহক সেবা দ্বারা বাংলাদেশের সর্ববৃহৎ ট্রাভেল বুকিং সাইটে পরিনত করা হবে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.