অনলাইন উদ্যোক্তাদের নিয়ে ‘বৈশাখী উদ্যোক্তা হাট’

ঢাকা: আত্মকর্মসংস্থানে তরুনদের অণুপ্রাণিত করার প্ল্যাটফর্ম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এর উদ্যোগে আগামী ১৬, ১৭ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হবে ‘আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট’। অাজ এক সংবাদ সম্মলনের মাধ্যমে এই কথা জানানো হয়।

এই সময় উপস্থিত ছিলেন,  উদ্যোক্তা হাটের আহবায়ক সাজ্জাত হোসেন, বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, আজকের ডিলের হেড অব অপারেশন্স দেবাশীষ ফাহনি, এসএসএল কমার্জের হেড অব মার্কেটিং প্রমূখ।

দেশের তরুন অনলাইন উদ্যোক্তাদের পণ্য ও সেবা সরাসরি ক্রেতাদের সামনে তুলে ধরতে এবং গ্রাহকদের সঙ্গে উদ্যোক্তাদের পরিচয় করিয়ে  দিতে এ আয়োজন, জানিয়েছেন  সাজ্জাত হোসেন।

যেহেতু ক্ষুদ্র উদ্যোক্তাদের পক্ষে ব্যক্তিগতভাবে মেলার আয়োজন করা কঠিন এবং ব্যয়সাধ্য, তাই প্ল্যাটফর্মেরে পক্ষ থেকেই আয়োজনটি  করা হচ্ছে বলেও জানান তিনি।

দুই দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে ঢাকার ধানমন্ডির ২৭ নম্বরের ওম্যান ভলান্টারি এসোসিয়শন ভবনে। “রেনে বাংলাদেশ, ইভেন্ট ইন বিডি, এসটি সলিউশন, ভ্রমণ ডট কম, বাংলার কবিতা, প্রিয় শপ ডট কম, ভাইপার লেদার, ওয়াওজার এবং কসমেটিক ফ্রিকের ৭টি প্যাভিলিয়ন থাকবে মেলায়। এছাড়া আরো প্রায় ৪০টি স্টলে “ইকো ড্রিমস, হাব ঢাকা, গ্যাজেট বাংলা, অনলাইন বিতান, টুইস্টেড রেসিপি, বাকী সেন্টার, ক্ষুদ্র সফট, বন্ধু ডট কম, পিনাকল মিডিয়া, জিরো ডিগ্রী কমিউনিকেশন,ব্র্যান্ড কিডস, বিডি সফট, বাইক বিডি, প্যাকার্স, ফিটম্যান, ই-স্মার্ট, নিজোল ক্রিয়েটিভ, প্রোফিসিও, নিউ মুন ক্লদিং ডিজাইন কাউস, শাহিন’স হেল্প লাইন, ট্যান, এবিএস ওয়ার্ল্ড” সহ অন্যরা তাদের পণ্য সেো উপস্থাপন করবেন।

বৈশাখী উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর দেশের অন্যতম ই-কমার্স প্রতিষ্ঠান ‘আজকের ডিল’। গোল্ড স্পন্সর দপ্তর ও বিডি ভেঞ্চার লিমিটেড।

ই-কুরিয়ার আছে হোস্ট পেয়ার ও হোস্ট মাইট সিলভার স্পন্সর হিসেবে। এছাড়া পার্টনার হিসাবে রয়েছে ইন্টারনেট সেবাদানকারী ডোজ ইন্টারনেট, যমুনা টেলিভিশন ও এনটিভি অনলাইন।

উল্লেখ্য, “চাকরি খুঁজব না, চাকরি দেব” বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের একটি উদ্যোগ।

সিনিউজভয়েস/অঞ্জন

Please Share This Post.