অনলাইনে মানসম্মত টিউটর

বর্তমানে বিভিন্ন মাধ্যমে টিউটর নিয়োগ দিতে দেখা যায়। এক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিদের মুখের কথা বিশ্বাস করা ছাড়া, টিউটর কে যাচাই বাছাই করার কোনও উপায় থাকে না। ফলে দেখা যায়, কিছু টিউটর ভালো হলেও বেশিরভাগ ক্ষেত্রেই মনমতো টিউটর পান না অভিভাবকরা।

ঐই অভিভাবকদের কথা চিন্তা করে বাংলাদেশে যাত্রা শুরু করেছে দেশের প্রথম টিউটর খোঁজার অনলাইন প্ল্যাটফর্ম কেয়ার টিউটরস ডট কম।

প্রতিষ্ঠানটি বিনামূল্যে দিচ্ছে আস্থাবান হোম টিউটর খুঁজে পাওয়ার সুবিধা। যে কেউ এই ওয়েব সাইট ব্যবহার করে সুবিধাটি নিতে পারবেন। স্কুল, কলেজ ও মাদ্রাসার যেকোন ক্লাসের টিউটর ছাড়া ও ড্রয়িং, হ্যান্ড রাইটিং, আরবি, নাচ ও গান  সর্বমোট ১২ টি ক্যাটেগরিতে আপনি টিউটর খুঁজে নিতে পারবেন এই ওয়েবসাইট থেকে।  ওয়েবসাইটের ঠিকানা https://caretutors.com/   

কেয়ার টিউটরস ডট কম থেকে নিজের পছন্দমতো টিউটর পেতে প্রথমেই আপনার শিক্ষার্থীর  তথ্য ও আপনার চাহিদাগুলো একসাথে লিখে পোস্ট করতে হবে। কেয়ার টিউটরস কর্তৃপক্ষ আপনার দেওয়া তথ্যগুলো বিশ্লেষণ করবে এবং তাদের ওয়েবসাইটের জব বোর্ডে ওই  তথ্যগুলো  টিউটরগনের উদ্দেশ্য একটি জব আকারে পোস্ট করে। সেখান থেকে ৪৮ ঘন্টার মধ্যে আপনার টিউশন জবটিতে অ্যাপ্লাই করা টিউটরদের থেকে আপনার চাহিদার সঙ্গে মিলে যায় ও শর্ত মেনে পড়াতে আগ্রহী এমন সর্বোচ্চ পাঁচজন টিউটরের প্রোফাইল পৌঁছে যাবে ওয়েবসাইটে আপনার করা অ্যাকাউন্টে।

টিউটর তালিকা থেকে তাদের জীবন বৃত্তান্ত বিশ্লেষণ করে সেরা একজন বেছে নিতে পারবেন অভিভাবকরা। আপনার যাকে পছন্দ হবে, তাকে শুরুতে কয়েকটি পরীক্ষামূলক ক্লাসের জন্য ডাকতে পারবেন। এরপর তার পড়ানো ভালো লাগলে নিয়োগ দিতে পারবেন স্থায়ীভাবে। পুরো প্রক্রিয়াটিই করতে পারবেন ঘরে বসেই এবং কোন ঝামেলা ছাড়া। আর আপনাদের নিরাপত্তার কথা চিন্তা করে কেয়ার টিউটরস ডট কম আপনার নির্বাচিত টিউটরেরের প্রোফাইলের সকল তথ্য ভেরিফাই করছে যা আপনাকে দিবে পূর্ণ নিরাপত্তা।

শুধু অভিভাবকদের জন্য নয়, এটা টিউটরদের জন্যও বেশ কার্যকর একটা সাইট। অনেক শিক্ষার্থীর ভালো যোগ্যতা ও পড়ানোর দক্ষতা থাকলেও কারও সঙ্গে পরিচয় না থাকার কারণে হোম টিউটর হতে পারেন না।

কেয়ার টিউটরস ডট কম কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের সবগুলো বিভাগীয় শহরগুলোতে এই সেবা দিচ্ছে তারা। তবে ঢাকায় সাড়া বেশি। ঘরে বসেই বিষয়ভিত্তিক টিউটর বাছাইয়ের সুবিধার জন্য ঢাকার বাসিন্দারা বেশি আকৃষ্ট হচ্ছেন।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.