অত্যাধুনিক প্রযুক্তির বিএমডব্লিউ’র সেভেন সিরিজ উন্মোচন

বিলাসবহুল বিএমডব্লিউ’র সেভেন সিরিজ মডেলের নতুন সেডান গাড়ি “সেভেন সিরিজ এলসিআই” বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে বাংলাদেশের বিএমডব্লিউ গাড়ির একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড। বিএমডব্লিউ’র নতুন ফ্ল্যাগশিপ মডেলটিতে রয়েছে উদ্ভাবনী নিয়ন্ত্রণের সুবিধা, ড্রাইভিং অ্যাসিসটেন্স, অত্যাধুনিক প্রযুক্তি সংযোগ যা গাড়িপ্রেমীদের দিবে নতুন ধরনের ড্রাইভিং অভিজ্ঞতা। উল্লেখ্য যে, বিএমডব্লিউ প্রতি চার বছর পর পর তাদের বর্তমান মডেলে কিছু পরিবর্তন সাধন করে, যা গাড়ির বাইরের লুক ও গাড়ির টেকনোলজিকে আরও উন্নত করে। এই পরিবর্তন কে এল.সি.আই বা লাইফ সাইকেল ইমপালস্ বলা হয়ে থাকে।

এ উপলক্ষ্যে এক্সিকিউটিভ মোটরস শো-রুমে বিএমডব্লিউ’র সেভেন সিরিজ’ মডেলের নতুন গাড়ি উন্মোচন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরস লি.-এর অপারেশনস বিভাগের ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং আফটার সেলস বিভাগের ডিরেক্টর মো. বজলুল করিমসহ এক্সিকিউটিভ মোটরস লি.- এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিএমডব্লিউ’র নতুন সেভেন সিরিজ মডেলের গাড়িটি তৈরি হয়ে থাকে ইউরোপে অবস্থিত বিএমডব্লিউ’র গ্রুপের সবচেয়ে বড় কারখানা ডিনগলফিং-এ। এবারে এই সিরিজের গাড়ির ভেতরে এবং বাহিরে বেশ কিছু নতুনত্ব আনা হয়েছে। বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ির বিলাসবহুল লেদার ট্রিম, শব্দহীন আরামদায়ক অভিজ্ঞতা, ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সমন্বয়ে আই ড্রাইভে ডিজিটাল টাচ কন্ট্রোল ডিসপ্লে, প্রশস্ত রেয়ার সিট, সিটে আপশনাল ম্যাসাজ ফাংশন, আকর্ষনীয় এম্বিয়েন্ট লাইট, অপশনাল এক্সিকিউটিভ লাউঞ্জ ও আরও উন্নত রেয়ার সিট এন্টারটেইমেন্ট ও এ্যপেল কার প্লে অপশন এর সন্বয়ে এই গাড়িটি বিএমডব্লিউ’র সেভেন সিরিজ মডেলের গাড়িকে ফ্ল্যাগশিপ মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছে।

বাংলাদেশের বাজারের জন্য বিএমডব্লিউ’র সেভেন সিরিজ মডেলের গাড়ির গঠন অন্যান্য গাড়ির তুলনায় অপেক্ষাকৃত দীর্ঘাকার ঘরাণার হুইল বা চাকার বিবেচনায় তৈরি করা হয়েছে। সামনে এবং পেছনের চাকার দূরত্ব ১০.৫ ফুুট হওয়ার কারণে যাত্রীরা বসে, বিশেষ করে যারা পেছনের আসনে বসবে তারা বসার জন্য বেশ প্রশ্বস্ত জায়গা পাবেন। সবমিলিয়ে প্রায় ১৭.২৫ ফুট এর বিলাসবহুল সেডানটি এর আগের মডেলের গাড়িটি চেয়ে ২২ মিমি দীর্ঘ।

“বাংলাদেশে বিলাসবহুল গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। ইতিমধ্যে বিএমডব্লিউ’ বাংলাদেশে দুর্দান্ত ড্রাইভিং অভিজ্ঞতা এবং আভিজাত্যের আদর্শ প্রতীক হিসেবে নিজেদের চলমান ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশকে হাই-এন্ড ভেহিক্যালের উপযুক্ত গন্তব্যস্থল হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ি উন্মোচনের পাশাপাশি বিশ্বমানের সেবা নিশ্চিত করেছি ” – বলেন এক্সিকিউটিভ মোটরস লি.-এর অপারেশনস বিভাগের ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল।

নতুন বিএমডব্লিউ’ ­ সেভেন সিরিজ মডেলের গাড়িতে রয়েছে ফুল-হাইব্রিড ড্রাইভ সুবিধা। গাড়ি চালুর শক্তি উৎপাদন হবে পেট্রোল ইঞ্জিন অথবা ইলেক্ট্রিক মোটর কিংবা দুটি পদ্ধতিতেই, ফলে বিএমডব্লিউ এক্সড্রাইভ ফিচারের মাধ্যমে গাড়ির চারটি চাকাতেই শক্তি  ছড়িয়ে যাবে। এই পদ্ধতি থেকে সর্বোচ্চ ৩৯৪ এইচপি এবং সর্বোচ্চ টর্ক ৬০০ এনএম পাওয়া যাবে। ২৯৯৪ সিসি সিক্স সিলিন্ডার ইন-লাইন পেট্রোল ইঞ্জিনটিতে টুইনপাওয়ার টার্বো  প্রযুক্তি রয়েছে। এটির গতি প্রতি ঘন্টায় ০ – ১০০ কিমি-তে পৌঁছাতে মাত্র ৫.১ সেকেন্ড সময় নেয়। এই মডেলের গাড়িটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ ২৫০ কিমি গতি তুলতে পারে। এই গাড়িটি বিএমডব্লিউ ইড্রাইভ  প্রযুক্তিতে পাওয়া যাবে, যা উচ্চ-ভোল্টেজের ব্যাটারিতে শক্তি যোগাতে ইলেকট্রিক মোটরটিকে ৮-স্পিড স্টিপট্রনিক জেনারেটরের ফাংশনে সহায়তা করে। এটি ঘন্টায় ১৪০ কিমি গতি তুলতে পারে এবং বিদ্যুৎ শক্তির ব্যবহার হয় ৫.৮ কিলোওয়াট /১০০ কিলোমিটার। নতুন  বিএমডব্লিউ ৭৪৫এল.ই এক্সড্রাইভ গাড়ির মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা। পাশাপাশি পাঁচ বছরের ফ্রি সার্ভিস, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষণ এবং মেরামত সুবিধা রয়েছে। উল্লেখ্য, ক্রয়ের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছরের জন্য গ্রাহকদের অতিরিক্ত কোন ব্যয় বহন করতে হবে না।

-সিনিউজভয়েস/জিডিটি/১২সেপ্টেম্বর/১৯ 

Please Share This Post.